top of page

বিজেমূলী সংঘর্ষে রণক্ষেত্র নানুর

আবার রণক্ষেত্র বীরভূম জেলার নানুর। পুলিশের সামনেই সংঘর্ষ তৃণমূল কংগ্রেস আর বিজেপির সমর্থকদের। সংঘর্ষ থামাতে গিয়ে উত্তেজিত জনতার হাতে আক্রান্ত পুলিশ।


মঙ্গলবার রাত থেকেই বীরভূম জেলার নানুর ব্লকের চারকালগ্রাম গ্রাম পঞ্চায়েতের পিলকুন্দি গ্রামে রাতভর চলে তৃণমূলী দুষ্কৃতীদের বোমাবাজি। আজ সকালে নানুর থানার পুলিশ এই ঘটনার পরিপ্রেক্ষিতে শেখ সাব্বাহার নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে বন্দর বাসস্ট্যান্ড থেকে। স্থানীয় সূত্রে জানা গেছে যে শেখ সাব্বাহার ২০১১ সালের আগে সক্রিয় সিপিআই(এম) কর্মী ছিলেন এবং তারপরে দীর্ঘদিন গ্রামছাড়া থাকবার পরে তৃণমূল কংগ্রেসের একটি গোষ্ঠীর সাথে ঘনিষ্ঠ হন। কিন্তু সম্প্রতি শেখ সাব্বাহার বিজেপির হয়ে এলাকাতে কাজ করা শুরু করেন।



ঐ এলাকার বিজেপি সমর্থকদের দাবী যে তৃণমূল নেতা কাজল শেখের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা গ্রামে বোমাবাজি করলেও পুলিশ চক্রান্ত করে মিথ্যা অভিযোগে শেখ সাব্বাহারকে গ্রেপ্তার করেছে। এরই প্রতিবাদে বুধবার সকাল থেকে নানুর-পালিতপুর রাস্তা অবরোধ করে বিজেপি। সেই অবরোধকে বলপূর্বক তুলতে আসলে তৃণমূলের সাথে চরম অশান্তি শুরু হয় অবরোধকারীদের। ঘটনাস্থলে পুলিশ এলে, পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়। বিজেপির অভিযোগ, পুলিশ জোরপূর্বক অবরোধ তোলার সময় মহিলাদের সাথে দুর্ব্যবহার করে এবং লাঠি দিয়ে এক মহিলার মাথা ফাটিয়ে দেয়। যদিও পুলিশের পক্ষ থেকে এই অভিযোগকে মিথ্যা বলা হয়েছে। অন্যদিকে উত্তেজিত জনতার হাতে চোট পান নানুর থানার ওসি মনোজ সিং ও আরো চার পুলিশকর্মী। অগ্নিগর্ভ এলাকায় এখনও বোমাবাজি হচ্ছে বলে গ্রামবাসীদের অভিযোগ।

14 views0 comments

Comments


bottom of page